September 19, 2024, 4:59 pm

নোটিশ:
সংবাদদাতা আবশ্যক
সংবাদ শিরোনাম:
উপজেলা ছাত্রদলের বিরুদ্ধে দুধকুমার নদীর তীর রক্ষা বাঁধের কাজে বাঁধা দেওয়ার অভিযোগ। নিউ হোপ এ্যানিমেল নিউট্রিশন কোম্পানীর পক্ষ হতে বন্যায় ক্ষতিগ্রস্ত খামারীদের জন্য গো- খাদ্য প্রেরণ। বগুড়ার শাজাহানপুরে জমি নিয়ে বিরোধে দুপক্ষের সংঘর্ষ, আহত ৫। ঘোড়াঘাটে জামায়াতে ইসলামীর কর্মী-সুধী সমাবেশ অনুষ্ঠিত। কাহালুর মাঝপাড়া জাগ্রত মানবসেবা সংস্থার উদ্যোগে বৃক্ষ রোপন কর্মসূচীর উদ্বোধন। তালোড়ার ডাঃ শফিউল করিমের প্রাণ নাশের চেষ্টা থানায় জিডি। কাহালুর এরুইল বাজার ইসলামী ব্যাংক এজিন্ট শাখার গ্রাহক সমাবেশ ও মতবিনিময় সভা। বগুড়ার কাহালুতে নকল সোনা মূর্তি সহ ২ জন গ্রেফতার। কাহালুর ইউএনও’র স্বেচ্ছাচারিতায় বিতর্কিত কর্মকান্ডের স্বচ্ছতা নিয়ে সচেতন মহলে নানা প্রশ্ন বগুড়ায় হক্বের দাওয়াত সিদ্দীক্বিয়া দরবার ও সুন্নতী জামে মসজিদের উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপিত।

ঘোড়াঘাটে স্মার্ট ভূমিসেবা সপ্তাহ উপলক্ষে জনসচেতনতামূলক সভা অনুষ্ঠিত।

ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধিঃ “স্মার্ট ভূমিসেবা, স্মার্ট নাগরিক” এ প্রতিপাদ্যকে সামনে রেখে দিনাজপুরের ঘোড়াঘাটে ভূমিসেবা সপ্তাহ-২০২৪ উপলক্ষে এক জনসচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১০ জুন) সকাল ১১টায় উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা ভূমি অফিসের আয়োজনে স্মার্ট ভূমিসেবা সপ্তাহ উপলক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। এতে উপজেলা নির্বাহী কর্মকর্তা রফিকুল ইসলামের সভাপতিত্বে ভূমিসেবা বিষয়ক বিভিন্ন প্রশ্নের উত্তর ও সেবা বিষয়ক আলোচনা করেন, সহকারী কমিশনার (ভূমি) মাহমুদুল হাসান। এ সময় তিনি উপজেলা ও ইউনিয়ন ভূমি অফিসের কোন ব্যক্তি যদি অনিয়ম ও দূর্নীতির সাথে জড়িত থাকলে সরাসরি তার সাথে কথা বলার জন্য অনুরোধ জানান।
অনুষ্ঠানে ঘোড়াঘাট পৌর মেয়র আব্দুস সাত্তার মিলন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো. রফিকুজ্জামান, ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান আসাদ, ১নং বুলাকিপুর ইউপি চেয়ারম্যান সদের আলী খন্দকার, ২নং পালশা ইউপি চেয়ারম্যান কবিরুল ইসলাম প্রধান, ৩নং সিংড়া ইউপি চেয়ারম্যান সাজ্জাত হোসেন, ৪নং ঘোড়াঘাট ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান ভুট্টু সহ অনেকে উপস্থিত ছিলেন।

ক্যাপশনঃ ঘোড়াঘাটে ভূমিসেবা সপ্তাহ উপলক্ষে আলোচনা সভায় বক্তব্য রাখেন ইউএনও রফিকুল ইসলাম।

ঘোড়াঘাটে কৃষি প্রযুক্তি ও কলাকৌশল বিষয়ক কর্মশালা
ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধিঃ
দিনাজপুরে ঘোড়াঘাট “আধুনিক কৃষি প্রযুক্তি ও কলাকৌশল” বিষয়ে উপজেলায় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীদেরকে নিয়ে দিনব্যাপী এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
সোমবার (১০ জুন) সকাল সাড়ে ১১টায় উপজেলা কৃষি অফিস সেমিনার কক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালার প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ রফিকুজ্জামান। উক্ত কর্মশালায় আরও বক্তব্য রাখেন উপজেলা কৃষি সম্পসারণ কর্মকর্তা উম্মে সালমা।
উক্ত কর্মশালায় “আধুনিক কৃষি প্রযুক্তি ও কলাকৌশল” বিষয়ে বিশদ আলোচনা করা হয়। কিভাবে স্বল্প জমিতে বছরে তিন থেকে চারটি ফসল উৎপাদন করা ও কৃষি বিভাগের করে বিভিন্ন অ্যাপসের সহায়তা নিয়ে রাসানিক সারের ব্যবহার কমিয়ে জৈব সারের ব্যবহার বৃদ্ধিসহ নানাবিদ বিষয়ে আলোচনা করা হয়।

(সুলতান কবির)

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © DailyAloPratidin.com